ফ-দিয়ে-সাহাবীদের-নাম-অর্থসহ-by-puretrick99

ফ দিয়ে কোরআনে বর্ণিত পুরুষ বা ছেলে  সাহাবীদের সাহাবীদের শ্রেষ্ঠ নাগুলো অর্থ সহ দিয়ে দিবো এই পোস্টে এতে আপনারা যারা সাহাবীদের নাম খুজেন ফ দিয়ে তাদের জন্য আশাকরি উপকারে আসবে। ইন্টারনেট রিসার্চ করলে আরো অনেক পোস্ট পাবেন এটা নিশ্চিত কিন্তু আমার টির মতো পাবেন না।

আমি এই পোস্টে বাছাই করা সুন্দর সুন্দর ফ দিয়ে সাহাবীদের নাম শেয়ার করবো, এবং আশাকরি উপকৃত হবেন সবাই। এই কাঙ্ক্ষিত অক্ষর দিয়ে অল্প কয়েকজন সাহাবী ছিলো তাদের নাম এবং অর্থ নিচে দিয়ে দিলাম।
 

ফ দিয়ে সাহাবীদের নাম অর্থসহ ২০২৪

(১) ফাতিমা - নামের অর্থ = (ফাতিমা নামের অর্থ হচ্ছে সদ্য দুধ ছাড়ানো শিশু।)
(২) ফুযালা ইবনে উবাইদ - নামের অর্থ = (উবাইদ নামের অর্থ হচ্ছে বিশ্বস্ত।)

(৩) ফাদল ইবনে আব্বাস - নামের অর্থ = (আব্বাস নামের অর্থ হচ্ছে সিংহ,শক্তিশালী।)
(৪) ফাতিমা বিনতে খাত্তাব - নামের অর্থ = (খাত্তাব নামের অর্থ হচ্ছে, সফল বা বিজয়ী নির্দিষ্ট করে।)
(৫) ফাইরুজ আল দাইলামি - নামের অর্থ = আমরা আন্তরিকাবে দুঃখিত কারন এ নামটির অর্থ খুজেঁ পেলাম না।

প্রিয় ভাই ও বোনেরা যারা ইন্টারনেটে বা online এ "ফ দিয়ে সাহাবীদের নাম অর্থসহ " এভাবে খুঁজেছেন তাদের জন্য এই পোস্ট টি লিখতেছি। আশাকরি আপনাদের সবার কাছে ভালো লাগবে ইনশাআল্লাহ

ইসলামের দৃ‌ষ্টিতে বাচ্চা ভূমিষ্ঠ মানে জন্ম হওয়ার পর পরই শিশুটির সুন্দর একটি নাম রাখা সকল পিতামাতার দায়িত্ব ও কর্তাব্য।

আরো পড়ুনঃ জ দিয়ে সাহাবীদের নামের তালিকা অর্থসহ
শিশুর নামের অর্থের উপরেই ডিপেন্ড করে শিশুটি বড় হয়ে রাগী মেজাজের কবে নাকি, নরম মনের মানুষ হবে। প্রতিটি মানুষের নামের প্রভাবে কিন্তু ভালো কাজে বা মন্দ কাজে অনিচ্ছাকৃতভাবে জড়িয়ে পড়ে।

যাইহোক এ ব্যাপারে অনেক সহীহ হাদিস রয়েছে যা আপনার একটু কষ্ট করে হার্ড কপিতে বা সফট কবি হাদিস বইয়ে অথবা ইউটিউব করে বিভিন্ন হুজুরের মুখে ও শুনতে পারেন।

আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে follow বাটনে ক্লিক করুন